করোনা রোধে বাজেট অধিবেশন ঘিরে কঠোর নিরাপত্তা

বাংলার ধ্বনি ডেস্ক:
করোনা সংক্রমণ রোধে আগামী ১০ জুন অনুষ্ঠিতব্য সংসদের বাজেট অধিবেশনকে ঘিরে কঠোর নিরপত্তা ব্যবস্থা নেয়া হচ্ছে। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সংস্পর্শে যারা আসবেন তাদেরকে আগাম করোনা পরীক্ষা, অন্যান্য সকল স্বাস্থ্যবিধি শতভাগ মানার ব্যবস্থা এবং সাংবাদিক ও দর্শনাশীদের সংসদে প্রবেশের অনুমতি না দেয়া তার অন্যতম।
২০২০-২১ অর্থবছরের এই বাজেট অধিবেশনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অংশ নেবেন। অধিবেশনে সংসদ সদস্য উপস্থিতি সীমিত রাখা হবে। অধিকতর বয়স্ক এবং ঢাকার বাইরে যাওয়ার সংসদ সদস্য ও সংসদের কর্মকর্তা কর্মচারিদের সংসদের প্রবেশে বিধি নিষেধ আরোপেরও পরিকল্পনা রয়েছে।
জানা গেছে, অধিবেশন শুরুর পর দিন ১১ জুন বেলা তিনটায় ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত জাতীয় বাজেট উত্থাপন হব। ৩০ জুন বাজেট পাস হওয়ার কথা। অধিবেশনে কর্মদিবসও ১০/১২ এর মধ্যে সীমিত রাখা হতে পারে।
সংসদ সূত্রে জানা গেছে, করোনা ভাইরাস প্রতিরোধে অধিবেশনের জন্য প্রধানমন্ত্রী কার্যালয় থেকে ১২টি নির্দেশনা দেয়া হয়েছে। ১৩ দফা সুপারিশ এসেছে মন্ত্রী পরিষদ বিভাগ থেকে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘করোনা পরিস্থিতিতে বাজেট অধিবেশনকালীন বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকদের পাস সরবরাহ করা সম্ভব হচ্ছে না। আগামী ১১ জুন ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উপস্থাপনের পরপরই বিকেল সোয়া ৩টায় সংসদ ভবনস্থ মিডিয়া সেন্টার থেকে সুশৃঙ্খলভাবে শারীরিক দূরত্ব বজায় রেখে ‘বাজেট ডকুমেন্টস’ বিতরণ করা হবে। এক্রিডিটেশন কার্ড প্রদর্শনপূর্বক সংসদ চত্বরে প্রবেশ করে বাজেট ডকুমেন্টস গ্রহণ করা যাবে।
প্রত্যেক গণমাধ্যম থেকে একজনের অধিক সদস্য না পাঠাতেও বিজ্ঞপ্তিতে অনুরোধ জানানো হয়েছে। বাসস

নিউজটি শেয়ার করুন
Total Page Visits: 75 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *