আত্মহত্যা করলেন সুশান্ত সিং রাজপুত

রবিবার মুম্বইয়ে নিজের বাড়িতে আত্মহত্যা করলেন অভিনেতা সুশান্ত সিং রাজপুত। এদিন বান্দ্রায় তাঁর বাড়িতে ঝুলন্ত অবস্থায় মিলল তাঁর দেহ। এ খবরের সত্যতা জানালেন মুম্বই পুলিশ।মৃত্যুকালে অভিনেতার বয়স হয়েছিল ৩৪ বছর। জ্যাকলিন ফার্নান্ডেজের সঙ্গে ড্রাইভ ছবিতে শেষ দেখা গিয়েছে অভিনেতাকে।

ডিসিপি জোন নাইন, অভিষেক ত্রিমুখে রাজপুতের মৃত্যুর খবর নিশ্চিত করে জানিয়েছেন, মুম্বই পুলিশ তাদের তদন্ত শুরু করেছে। কিছুদিন আগেই সুশা্ন্ত সিং রাজপুতের প্রাক্তন ম্যানেজার দিশা স্যালিয়ান মুম্বইের মালাডে তাঁর বন্ধুর বাড়ির জানালা থেকে পড়ে যান।

১৯৮৬ সালে পাটনায় জন্মগ্রহণ করেন সুশান্ত সিং রাজপুত। কাই পো চে- ছবির মাধ্যমেই বলিউডে ডেবিউ করেন অভিনেতা। দিল্লি ইঞ্জিনিয়ারিং কলেজে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং পড়ছিলেন তিনি, কিন্তু মাঝ পথেই তা ছেড়ে দেন।

পরবর্তীতে ছোটপর্দায় পবিত্র রিশতা ধারাবাহিকে মুখ্য চরিত্রে দেখা যায় তাঁকে। চেতন ভগতের বেস্ট সেলার বই থ্রি মিসটেক অফ মাই লাইভ অবলম্বে তৈরি অভিষেক কাপুরের কাই পো চে -র মাধ্যমেই বলিউডে তাঁর শিকে ছেঁড়ে।

‘শুদ্ধ দেশি রোম্যান্স’, ‘পিকে’, ‘ডিটেক্টিভ ব্যোমকেশ বক্সী’-র মতো ছবি করেছেন তিনি। পরবর্তীতে ‘এমএস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’-তে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ধোনির চরিত্রে তাঁর অভিনয় প্রশংসিত হয়। এরপর কেদারনাথ, রাবতা, ছিছোরে, সোন চিড়িয়া একে একে ছবি মুক্তি পেতে থাকে তাঁর। বলিউডে ধীরে ধীরে অভিনয়ের মাধ্যমেই বলিউডে নিজের জায়গা পাকা করেছিলেন সুশান্ত।

সুশান্ত সিং রাজপুত একজন ভারতীয় চলচ্চিত্র
ও টেলিভিশনঅভিনেতা, নৃত্যশিল্পী, টেলিভিশন ব্যক্তিত্ব, এবং একজন লোকহিতৈষী ছিলেন। সুশান্ত টেলিভিশন ধারাবাহিকে কাজ করার মধ্যে দিয়ে তার অভিনয় জীবন শুরু করেছিলেন। ২০০৮ সালে স্টার প্লাসে প্রচারিত প্রনয়ধর্মী টেলিভিশন ধারাবাহিক ‘কিস দেশ মে হ্যায় মেরা দিল-এ প্রীত জুনেজা চরিত্রে অভিনয়ের মাধ্যমে টেলিভিশন জগতে অভিষেক করেছিলেন, অতঃপর তিনি জি টিভিতে প্রচারিত জনপ্রিয় টেলিভিশন ধারাবাহিক পবিত্র রিশতা মানব দেশমুখ চরিত্রে অভিনয় করেছিলেন’ যার জন্য তিনি বেশ কয়েকটি পুরস্কার জয়লাভ করেছিলেন।

২০১৩ সালে সুশান্ত বন্ধুকেন্দ্রিক নাট্য চলচ্চিত্র কাই পো ছে!-এ ইশান ভাট চরিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে জগতে পদার্পণ করেছিলেন তিনি যার জন্য তিনিশ্রেষ্ঠ নবাগত অভিনেতা বিভাগে ফিল্মফেয়ার পুরস্কারএবং শ্রেষ্ঠ নবাগত অভিনেতা বিভাগে জি সিনে পুরস্কারের জন্য মনোনয়ন গ্রহণ করেছিলেন।

অতঃপর ২০১৩ সালে, তিনি প্রনয় ও কৌতুকধর্মী চলচ্চিত্র শুধ দেশী রোমান্স রঘু রাম এবং ২০১৫ সালে অ্যাকশন ও গোয়েন্দা ভিত্তিক চলচ্চিত্র ডিটেকটিভ ব্যোমকেশ বক্সীতে গোয়েন্দা চরিত্রে অভিনয় করেছিলেন। তার অভিনীত চলচ্চিত্রের মধ্যে সর্বাধিক উপার্জন করা চলচ্চিত্রটি হচ্ছে ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র পিকে, যেখানে তিনি আমির খান, অনুষ্কা শর্মাএবং বোমান ঈরানীর মতো অভিনয়শিল্পীদের সাথে পার্শ্ব চরিত্রে অভিনয় করেছিলেন। অতঃপর ২০১৬ সালে, তিনি ভারতীয় ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনিরজীবনী নিয়ে নির্মিত এম.এস. ধোনি: দ্য আনটোল্ড স্টোরি-এ কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছিলেন; যার জন্য তিনি প্রথমবারের মতো শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে ফিল্মফেয়ার পুরস্কারের জন্য মনোনয়ন গ্রহণ করেছিলেন।
অতঃপর সুশান্ত ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত কেদারনাথ এবং ২০১৯ সালে মুক্তিপ্রাপ্তছিছোড়ের মতো বাণিজ্যিকভাবে সফল চলচ্চিত্রে অভিনয় করেছিলেন।

ভারত সরকারের নীতিনির্ধারক ধারণা নীতি আয়োগ,মহিলা উদ্যোক্তা মাধ্যম (ডাব্লিউইপি) প্রচার করার জন্য তার সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছিল।অভিনয় এবং চলমান ইনসায়েই উদ্যোগ ছাড়াও,তরুণ শিক্ষার্থীদের সহায়তার প্রচেষ্টার অংশ হিসেবে তিনি এডুকেশন-এর মতো বিভিন্ন কার্যক্রমের সাথে সক্রিয়ভাবে জড়িত ছিলেন।

রাজপুত বর্তমানে অভিনেত্রী অঙ্কিতা লোখণ্ডের সাথে প্রেম করছেন।তিনি জানিয়েছেন শীঘ্রই অঙ্কিতাকে বিবাহ করবেন। কিন্তু তা আর হলনা। ১৪ই জুন, ২০২০ তারিখে মুম্বাইয়ের নিজ বাসার বারান্দায় ফাঁসিতে ঝুলে আত্মহনন করেন তিনি। বিষন্নতার ভোগার ফলে তিনি এই সিদ্ধান্ত নেন।তার মৃত্যুর কারণ অজানা। সম্প্রতি তার সাবেক ম্যানেজারও আত্মহত্যা করেছেন, তার সাবেক ম্যানেজার ভারতী সিং ও বরুন শর্মার জন্যও কাজ করতেন। সংবাদপত্রের ভাষ্য অনুযায়ী, এঘটনায় সুশান্ত সিং ভীষণ বিষন্ন হয়ে পড়েন।

নিউজটি শেয়ার করুন
Total Page Visits: 98 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *