নবীনগরে স্কুল ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার পৌরসদর এলাকায় আলিয়াবাদ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বহুতল ভবন নির্মাণ কাজে ঠিকাদারের বিরুদ্ধে নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম ও প্রধান শিক্ষককে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। বুধবার (০১ জুলাই) উপজেলা প্রকৌশলী বরাবর লিখিত এ অভিযোগ করেন স্কুল ম্যানেজিং কমিটি সদস্যরা ।
এলজিইডি এর তত্বাবধানে আলীয়াবাদ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় তলা ভবন নির্মাণ প্রকল্পের ৯৪ লক্ষ ১২হাজার ৯ শত ৪ টাকা চুক্তিমূল্যে আর.এস কনস্ট্রাকশন কাজটি পায়। উক্ত নির্মাণ কাজে ইটসহ নিম্ন মানের সামগ্রী ব্যবহার করায় স্কুলের প্রধান শিক্ষক ও প্রাথমিক শিক্ষক সমিতি নবীনগর শাখার সভাপতি রেজাউল করিম সবুজ আপত্তি জানালে উপ-সহকারি প্রকৌশলী মো. আবদুল কাইয়ুম ২নং ইটের খোয়া ভাঙতে নিষেধ করে যান ঠিকাদারকে কিন্তু ওই নিষেধ উপেক্ষা করে নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করতে থাকেন এবং ওই আরএস কনস্ট্রাকশনের ঠিকাদার মো. সোহেল মিয়া প্রধান শিক্ষককে হুমকি দিয়ে বলেন, কাজে বাধাঁ দিলে তার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দিবে।
স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মো. হুমায়ুন করিব বলেন, এখানে নিম্নমানের কাজ হচ্ছে, আমরা বাধা দেওয়ায় প্রধান শিক্ষককে হুমকি দেওয়া হচ্ছে ।
এ ব্যাপারে আরএস কনস্ট্রাকশন ফার্মের ঠিকাদার সোহেল মিয়া তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, আমি কোন নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করছি না, আমি কাউকে হুমকি দেয়নি।
এ ব্যাপারে উপ-সহকারি প্রকৌশলী আবদুল কাইয়ুম কিছু অনিয়ম হচ্ছে স্বীকার করে বলেন, ঠিকাদার প্রতিষ্ঠানকে সিডিউল মোতাবেক কাজ করার নির্দেশনা দেওয়া হয়েছে।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী নূরুল ইসলাম অভিযোগ প্রাপ্তি স্বীকার করে বলেন,অনিয়ম করার কোন সুযোগ নেই, সিডিউল মোতাবেক কাজ করতে হবে। অভিযোগটি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন
Total Page Visits: 154 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *