নবীনগরে আর্থিক সহায়তা পেলেন নন-এমপিও শিক্ষক কর্মচারীরা

মো. কামরুল ইসলাম(নবীনগর) :
করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে। এ সময় সরকারি ও বেসরকারি শিক্ষক-কর্মচারীরা বেতন-ভাতা পেলেও নন-এমপিও প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা কিছুই পাননি। শিক্ষার্থীদের টিউশন ফিসহ অন্যান্য খাত থেকে পাওয়া অর্থ থেকেই তাদের বেতন-ভাতা হয়ে থাকে। কিন্তু করোনা পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় অধিকাংশ শিক্ষক-কর্মচারীদের বেতন বন্ধ রয়েছে। এ অবস্থায় সারাদেশে প্রায় ২ লাখের বেশি শিক্ষক-কর্মচারীকে এককালীন আর্থিক সহায়তা দেওয়ার নির্দেশনা প্রদান করেছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে গতকাল বুধবার উপজেলা পরিষদ সম্মেলনকক্ষে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে উপজেলার বিভিন্ন স্কুল, কলেজের নন-এমপিও ৯৮ জন শিক্ষককে ৫ হাজার এবং ১৮ জন কর্মচারীকে আড়াই হাজার টাকা করে মোট ৫ লক্ষ ৩৫ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মোকাররম হোসেন, একাডেমিক সুপারভাইজার ইতি বেগম, উপজেলার বিভিন্ন স্কুল কলেজের প্রধান এবং শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম বলেন- পরবর্তীতে মাদ্রাসা ও কারিগরি নন-এমপিও শিক্ষক কর্মচারীদের মাঝেও আর্থিক অনুদানের চেক বিতরণ করা হবে।

নিউজটি শেয়ার করুন
Total Page Visits: 134 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *