হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে কমিউনিটি ক্লিনিকগুলো প্রাণ ফিরে পেয়েছে: সাংসদ মনোরঞ্জন শীল গোপাল

দিনাজপুর প্রতিবেদক : দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, জননেত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টার ফলে বাংলাদেশে গর্ভবতী মায়ের নিরাপদ প্রসবের ব্যবস্থা নিশ্চিত হয়েছে। হাতের কাছে ইউনিয়নের কমিউনিটি ক্লিনিকগুলোতে ৩৬ প্রকারের রোগী বিনামূল্যে সেবা পাচ্ছে। শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে কমিউনিটি ক্লিনিকগুলো প্রাণ ফিরে পেয়েছে। এরই ধারাবাহিকতায় দিনাজপুরের বীরগঞ্জের ইউনিয়ন পর্যায়ের কমিউনিটি ক্লিনিকে উন্নত হাসপাতালে ন্যায় সর্বাধুনিক এবং নিরাপদ প্রসবের সুবিধা প্রদানের লক্ষ্যে এই কাজ চলছে।

১১ জুলাই ২০২০ শনিবার বীরগঞ্জ উপজেলার মরিচা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে বিশ্ব জনসংখ্যা দিবস-২০২০ ও নিরাপদ প্রসব কক্ষ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল উপরোক্ত কথাগুলো বলেন।

এমপি গোপাল বলেন, শেখ হাসিনা না যদি আওয়ামী লীগ সরকার গঠন না করতো তাহলে একেবারে গ্রামের মানুষের দ্বার প্রান্তে এই চিকিৎসা সেবা কখনোই পৌছানো সম্ভব ছিল না। কারণ ৯৬ সালে রাষ্ট্রক্ষমতায় আসার পরে আওয়ামী লীগ কমিউনিটি ক্লিনিকের যে উদ্যোগ গ্রহণ করেছিল বিএনপি ক্ষমতায় আসার পরে সেটিকে বন্ধ করে দেয়। কমিউনিটি ক্লিনিকগুলো গরু-ছাগলের ঘরে পরিণত হয়েছিল। কিন্তু আজকে এই কমিউনিটি ক্লিনিকগুলো প্রাণ ফিরে পেয়েছে। সেখানে প্রায় ৩৬ প্রকারের রোগী বিনামূল্যে সেবা পাচ্ছে। গর্ভবতী মায়ের সেবা পরামর্শ প্রদান করা হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ামিন হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান, বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোহসীন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. নুর ইসলাম নুর, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম ফিরোজ আলম, মরিচা ইউনিয়নের চেয়ারম্যার মো. আতাহারুল চৌধুরী হেলাল, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. ইয়াসিন আলী।

অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জাকিরুল ইসলাম,

পরে মরিচা ইউনিয়ের চেয়ারম্যান মো. আতাহারুল চৌধুরী হেলাল এর সভাপতিত্বে মরিচা ইউনিয়ন পরিষদের আয়োজনে এলজিএসপি-৩ ও মহিলা বিষয়ক অধিদপ্তরের অর্থায়নে ২০ জন দুস্থ মেধাবী ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ ও ৮৩ জন দারিদ্র মা এর মাঝে ৯ হাজার ৬শ টাকা করে মাতৃকালীন ভাতা বিতরণ করেন মনোঞ্জরন শীল গোপাল এমপি।

নিউজটি শেয়ার করুন
Total Page Visits: 194 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *