পোপাদিয়া ওয়ার্ড ছাত্রলীগের উদ্যোগে আলোক প্রজ্জ্বলন ও প্রতিবাদ সমাবেশ

বোয়ালখালী প্রতিনিধি  :
ধর্ষণের সর্বোচ্চ শাস্তি হোক মৃত্যুদণ্ড। ধর্ষণ নারীর লজ্জা নয়, পুরুষ তুমি মানুষ হও। আর নয় ধর্ষণ, গড়ে তুলুন আন্দোলন। আসুন ধর্ষণের বিরুদ্ধে সোচ্চার হই।

এ রকম স্লোগান লেখা পোস্টার, প্ল্যাকার্ড ব্যানার হাতে নিয়ে দেশব্যাপী চলা ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তুলছে বিভিন্ন মহল।

নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে ভিডিও ধারণ, সিলেট এমসি কলেজে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণসহ সাম্প্রতিক সময়ে সারা দেশে ধর্ষণ, নারী নির্যাতন, নিপীড়নের ঘটনায় ক্ষোভে-বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে সারা দেশ।

তেমনি দেশব্যাপী চলমান ধর্ষণের মত পাশবিক অপরাধে যুক্তদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে প্রতিবাদ সমাবেশ, আলোক প্রজ্জ্বলন ও বিক্ষোভ মিছিল করেছে পোপাদিয়া ৮নং ওয়ার্ড ছাত্রলীগ।

শনিবার ১০ অক্টোবর সন্ধ্যা ৭টায় উপজেলার তালতলা এলাকায় এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

দেশের বিভিন্ন স্থানে ধর্ষণ ও নারীর প্রতি সহিংসতাসহ সব ধরনের  সামাজিক অনাচারের প্রতিবাদে আলোক প্রজ্জ্বলন, প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে পোপাদিয়া ওয়ার্ড ৮নং ছাত্রলীগ ও জন সাধারণ।

প্রতিবাদ সমাবেশে স্যার আশুতোষ সরকারি কলেজের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সঞ্জয় ভঞ্জ জিতু বলেন, নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র করে ভিডিও ধারণ, সিলেট এমসি কলেজে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণসহ সাম্প্রতিক সময়ে সারা দেশে ধর্ষণ, নারী নির্যাতন হচ্ছে তার প্রতিবাদ জানাচ্ছি। আর বঙ্গবন্ধু এ বাংলায় ধর্ষকের ঠাই নাই, ধর্ষকের সর্বোচ্চ শাস্তি শুধু মৃত্যুদণ্ড। মৃত্যুদণ্ড কার্যকর করার জন্য জননেত্রী প্রধানমন্ত্রীর শেখ হাসিনার প্রতি আহ্বান জানাচ্ছি। যারা ধর্ষণ বিরোধী আন্দোলনের নামে প্রধানমন্ত্রীকে নিয়ে কটাক্ষ করে ক্ষমতা যাওয়া পায়তারা করতেছেন মনে রাখবেন টেকনাফ থেকে তেঁতুলিয়া, রূপশা থেকে পাথুরিয়া বাংলাদেশ ছাত্রলীগের ভাইয়া আছে। তারা জানে কিভাবে আন্দোলন করতে হয়। ধর্ষকদের মৃত্যুদণ্ড ব্যতিত অন্য কোন শাস্তি হতে পারে না

প্রতিবাদ সমাবেশ উপস্থিত ছিলেন,স্যার আশুতোষ সরকারি কলেজের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সঞ্জয় ভঞ্জ জিতু, উপজেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আব্দুস সোবাহান, হামিদ, রোকন, নাজিম, উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক সায়েম কবির, যুবলীগ নেতা মাসুদ, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নাসিম

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ওয়ার্ড আওয়ামীলীগের সহ সভাপতি শিমুল ভঞ্জ, সাধারণ সম্পাদক রুবেল দাশ, যুগ্ম সম্পাদক রাজু মজুমদার, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অমিত চক্রবর্তী,  ছাত্রলীগ নেতা ইয়াছিন, শিমূল দাশ বাবু, রাজু দাশ নয়ন, স্বয়ন সেন, হৃদয় দাশ, অমিত চৌধুরী সুরঞ্জিত বিশ্বাস, বিশ্বনাথ, রয়েল দেবনাথ সহ আরো অনেকে।

নিউজটি শেয়ার করুন
Total Page Visits: 170 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *